পরিচ্ছন্নতার সাহসী সত্য: স্যানিটেশন সচেতনতা বাড়াতে ডোমেক্স৩০ ডিসেম্বর, ২০২৪বাংলাদেশের অধিকাংশ মানুষই পাবলিক টয়লেটকে নোংরা মনে করে। এসব টয়লেটে প্রায়ই দুর্গন্ধ থাকে ও সঠিক সুযোগ-সুবিধার অভাব দেখা যায়। চ্যালেঞ্জ এখনও অনেক থাকলেও, একাধিক প্রতিষ্ঠান শহরে টয়লেটের সুযোগ-সুবিধা উন্নত ও বৃদ্ধি করবার জন্য কাজ করছে। এর মধ্যে ভূমিজ উল্লেখযোগ্য। পরিষ্কার ও...
বিজমায়েস্ট্রোজxইউএফএলপি ২০২৪: “দ্য পাওয়ার অফ ইউ” দিয়ে সাহসী নেতৃত্বের প্রত্যয়২৯ ডিসেম্বর, ২০২৪বিজমায়েস্ট্রোজ-এর মূল লক্ষ্য হলো একাডেমিক পড়াশোনার সঙ্গে বাস্তব ব্যবসায়িক অভিজ্ঞতার পার্থক্য কমানো। ২০১০ সালে শুরু হওয়া এই প্ল্যাটফর্মটি তরুণদের স্ট্র্যাটেজিক থিংকিং, নেতৃত্বের দক্ষতা এবং সাসটেইনেবল বিজনেস সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয়। বিজমায়েস্ট্রোজ-এর এ বছরের থিম...
কাপড় ধোয়ার অনন্য অভিজ্ঞতা: সার্ফ এক্সেল ম্যাটিক লিকুইড কার্নিভালের সাফল্য২৮ ডিসেম্বর, ২০২৪সার্ফ এক্সেল কনজ্যুমারদের জীবন সহজ করতে প্রতিশ্রুতিবদ্ধ, যাতে তারা পরিবারের সঙ্গে জীবনের আনন্দদায়ক মুহূর্তগুলো আরও উপভোগ করতে পারে। কার্নিভালের মতো এই উদ্যোগের মাধ্যমে, আমরা উন্নত লন্ড্রি সমাধান দিচ্ছি এবং বাংলাদেশের কনজ্যুমারদের সাথে আমাদের সম্পর্ক আরও জোরদার করছি।
পানি সম্পদের ব্যবস্থাপনার মাধ্যমে টেকসই উৎপাদন২৭ ডিসেম্বর, ২০২৪ইউনিলিভার পৃথিবী সুরক্ষার যাত্রার একটি অংশ হিসেবে দায়িত্বের সাথে পানি সম্পদ ব্যবহার নিয়ে কিছু উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্য নির্ধারণ করেছে। আমাদের ওয়াটার স্টুয়ার্ডশিপের যাত্রা ১৯৯৮ সালে শুরু হয়েছিল যখন আমরা কালুরঘাট ফ্যাক্টরিতে (কেজিএফ) বাংলাদেশের সর্ববৃহৎ বর্জ্যপানি শোধনাগার স্থাপন...
হাত ধোয়ার মাধ্যমে সুস্থ থাকার ঐতিহ্যকে আরো এগিয়ে নিয়ে যাওয়া২৬ ডিসেম্বর, ২০২৪১৯৬০-এর দশকে বাংলাদেশে প্রবেশের পর লাইফবয় দ্রুত একটি শীর্ষ হাইজিন সাবান ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হয়। লাইফবয় সবসময়ই ইতিবাচক আচরণ পরিবর্তনের জন্য উদ্ভাবনী উপায় খোঁজে। স্বাস্থ্য শিক্ষাকে আরো আকর্ষণীয় করে তুলতে ব্র্যান্ডটি অভিভাবক এবং তাদের সন্তানদের সঙ্গে এ বছর বিশ্ব হাত ধোয়া...
ইউনিলিভারের সহ-সভাপত্বিতে বিজনেস কোয়ালিশনঃ ব্রিজ টু বুসান উদ্যোগের সমর্থন২৪ ডিসেম্বর, ২০২৪ইউনিলিভারের সহ-সভাপতিত্বে বিজনেস কোয়ালিশন গ্লোবাল প্লাস্টিক চুক্তির জন্য সম্প্রতি "ব্রিজ টু বুসান" ঘোষণার প্রতি সমর্থন জানিয়েছে। এই ঘোষণার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের সরকারকে আহ্বান জানানো হয়েছে যেন তারা একমত হয়ে এমন একটি বৈশ্বিক লক্ষ্য নির্ধারণ করে, যার মাধ্যমে টেকসই উপায়ে...
প্রবৃদ্ধির জন্য গেইমিংএ কেন বিনিয়োগ করছে ইউনিলিভার?২৪ ডিসেম্বর, ২০২৪ইএএফসি, ফোর্টনাইট ও রোব্লক্সের মতো প্লাটফর্মের সাথে ইউনিলিভারের পার্টনারশিপ আমাদের পার্সোনাল কেয়ার ব্র্যান্ডগুলোকে নতুন বা ভবিষ্যৎ কাস্টমারের সাথে সম্পর্ক তৈরিতে সহায়তা করছে। চলুন দেখি কিভাবে গেমিংয়ের মাধ্যমে প্রবৃদ্ধিতে জয় অর্জনের লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি।
টেকসই উন্নয়নে নেতৃত্বের জন্য স্বীকৃতি পেল ইউনিলিভার বাংলাদেশ২২ অক্টোবর, ২০২৪বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য দেশের বিভিন্ন ব্র্যান্ড এবং ব্যবসাকে স্বীকৃতি দেয়। ২০২৪-এ ইউনিলিভার বাংলাদেশের দুইটি উদ্যোগ পেয়েছে ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড। এছাড়াও আরও দুইটি ক্যাটাগরিতে অর্জন করেছে...
পোর্ট সানলাইট থেকে কালুরঘাট - কীভাবে এক ব্রিটিশ কোম্পানিকে আপন করে নিলো বাংলাদেশ ২২ সেপ্টেম্বর, ২০২৪ইউনিলিভার, যে কোম্পানির শুরু ইংল্যান্ডের পোর্ট সানলাইটে, যখন এই লাল-সবুজের দেশে যাত্রা শুরু করেছিলো, তার যাত্রার প্রতি পদে ছিলো নানা ঘটনার আবর্তন। আজ ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড (ইউবিএল) গর্বের সাথে প্রতি ১০টির মধ্যে ৯টি বাংলাদেশি পরিবারের ঘরে সর্বোচ্চ মানের পণ্য পৌঁছে দিচ্ছে।
সাবানের মাধ্যমে লাখ লাখ বাংলাদেশীর স্বাস্থ্যের মানোন্নয়ন ১৯ সেপ্টেম্বর, ২০২৪শিল্প বিপ্লবের প্রভাব বাংলায় ছড়িয়ে পড়ার পর ইউরোপের তৈরি অন্য অনেক পণ্যের মতো সাবানও এদেশে আমদানি হতে শুরু হয়। ১৮৮৮ সালে, ‘লিভার ব্রাদার্স কর্তৃক ইংল্যান্ডে প্রস্তুতকৃত (Made in England by Lever Brothers)’ সীল দেয়া ক্রেট ভর্তি সানলাইট সাবানের প্রথম চালান পৌঁছায় কলকাতায়। ১৮৯৫...
অ্যাওয়ারওয়েভ-এর সাথে টেকসই পরিবর্তনের অগ্রযাত্রা১৯ সেপ্টেম্বর, ২০২৪পরিবেশ সংরক্ষণের ব্যাপারে দ্বায়িত্ববোধ থেকে ইউনিলিভার বাংলাদেশ নিজেদের স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম প্রয়াস-এর অধীনে অ্যাওয়ারওয়েভ কার্যক্রমটি চালু করে। এই উদ্যোগটি প্লাস্টিক দূষণ কার্যকরভাবে মোকাবেলায় ভূমিকা রাখতে পরবর্তী প্রজন্মকে শিক্ষাদান ও ক্ষমতায়নের জন্য ডিজাইন করা হয়েছিলো।
আমাদের বৈশ্বিক বেস্টসেলার ব্র্যান্ড নর এর ৫ বিলিয়ন ব্র্যান্ড হয়ে ওঠার গল্প১৭ সেপ্টেম্বর, ২০২৪ইউনিলিভারের দ্বিতীয় বৃহত্তম পাওয়ার ব্র্যান্ড নর ৫ বিলিয়ন ইউরোর মাইলফলক অতিক্রম করলো। এই ব্র্যান্ডের সিগনেচার পণ্য বুইলন (নিরুদিত মশলার ঝোল, যার বাংলাদেশ মার্কেটে উপস্থিতি নেই) কীভাবে স্বাদের গ্লোবাল ট্রেন্ডকে স্থানীয় পর্যায়ে বিভিন্ন উদ্ভাবনের মধ্য দিয়ে নতুন নতুন ভোক্তাদের কাছে...